বাগেরহাটে সোনালী ব্যাংকের ১ হাজার টাকার নোটের বান্ডিলে ১‘শ টাকার নোট

0
235

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে সোনালী ব্যাংকের ১ হাজার টাকার বান্ডিলে ১‘শ টাকার নোট পওয়াগেছে। রবিবার দুপুরে সোনালী ব্যাংকের বাগেরহাট শাখা থেকে উত্তোলন করে রুপালী ব্যাংকের বাগেরহাট শাখায় নেয়া ১ হাজার টাকার ১০ টি বান্ডিলের মধ্যে ১১৮ টি ১‘শ টাকার নোট পাওয়া যায়। এঘটনার জানাজানি হলে জনমনে বিরুপ প্রতিক্রিয়া দেখাগেছে। প্রতিটি বান্ডিলে বাংলাদেশ ব্যাংক খুলনা এর লেবেল ও সীলমোহরকৃত ছিল।
রুপালী ব্যাংকের বাগেরহাট শাখার জুনিয়র অফিসার আঃ কাদের জানান, রবিবার দুপুর ১২ টার দিকে শিক্ষকদের বেতন প্রদানের জন্য ম্যানেজারের নির্দেশে ৫০ লাখ টাকা উত্তোলনের জন্য তিনি ও একজন গার্ড সোনালী ব্যাংকের বাগেরহাট শাখায় যান। এবং ওই পঞ্চাশ লাখ টাকা নিয়ে ব্যাংকে এসে ক্যাশে রাখেন। এসময় একজন মহিলা গ্রাহকের ৫০ হাজার পরিশোধের সময় ১ হাজার টাকার কয়েকটি বান্ডিলের ভিতর ১‘শ টাকার নোট দেখতে পান। তাৎক্ষনিক বিষয়টি শাখা ব্যবস্থাপককে জানিয়ে সব টাকা পরিক্ষা করে ১ হাজার টাকার ১০টি বান্ডিলের ( ১০ লাখ টাকা) ভিতর ১১৮ টি ১‘শ টাকার নোট দেখতে পান। বিষয়টি তাৎক্ষনিক রুপালী ব্যাংকের উর্ধতন কর্মকর্তােেদর মাধ্যমে সোনালী ব্যাংকের কর্মকর্তাদের জানানো হয়। তিনি দাবী করেন, পরিকল্পিত ভাবে সোনালী ব্যাংক থেকে একহাজার টাকার বান্ডিলের ভিতর ১‘শ টাকার নোট দিয়ে তাদের দেওয়া হয়েছে।
এবিষয়ে রুপালী ব্যাংকের বাগেরহাট শাখার ব্যাবস্থাপক এস এম হাবিবুর রহমান জানান, সোনালী ব্যাংক থেকে তাদের ১ হাজার টাকার বান্ডিলে ১‘শ টাকা তেওয়া হয়েছে। এষিয়ে রুপালী ব্যাংকের ডিজিএম ও জিএমকে জানানো হয়েছে। তাদের নির্দেশে পরবর্তি পদক্ষেপ গ্রহন করা হবে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সোনালী ব্যাংকের বাগেরহাট শাখার ম্যানেজার শেখ মুজিবর রহমান জানান, বিষয়টি তিনি জেনে উর্ধতন কতৃপক্ষকে জানিয়েছেন। আগামীকাল ( সোমবার) সকালে বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধিরা ঘটনাস্থলে এসে ব্যবস্থা গ্রহন করবেন। এঘটনার দায় কার? সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা বাংলাদেশ ব্যাংকের দায়দায়িত্ব।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here