জরপিে বলি ক্লনিটনকওে ছাড়য়িে হলিার!ি

0
118

কালবলো ডস্কে : যুক্তরাষ্ট্ররে সাবকে প্রসেডিন্টে বলি ক্লনিটন, জনপ্রয়ি হলউিড অভনিতো র্জজ ক্লুন,ি র্মাকনি ফাস্টলডেি মশিলে ওবামা, টলেভিশিন ব্যক্তত্বি অপরাহ উনফ্রে বা সাবকে ভাইস প্রসেডিন্টে আল গোর, কউেই ডমেক্রেটেকি র্পাটরি প্রসেডিন্টে মনোনয়নেরে দৌড়ে হলিারি ক্লনিটনরে অগ্রগামতিায় কোনো ধরনরে চ্যালঞ্জে জানাতে পারলনে না।  সম্প্রতি ডমেক্রটে সর্মথকদরে নয়িে র্বাতা সংস্থা রয়র্টাস ও জরপি সংস্থা ইপসোসরে করা এক ফ্যান্টাসি জরপিে বখ্যিাত ব্যক্তত্বিদরে সঙ্গে প্রতদ্বিন্দ্বতিায় যুক্তরাষ্ট্ররে সাবকে ফাস্ট লডেি ও পররাষ্ট্রমন্ত্রী হলিারি ব্যাপক সর্মথন পয়েে এগয়িে ছলিনে।  রপিাবলকিানরা যখোনে ১৬ জন মনোনয়ন র্প্রাথীর মধ্যে একজনকে বাছাই করতে গয়িে প্রায় মল্লযুদ্ধে নমেছেনে সখোনে যুক্তরাষ্ট্ররে পরর্বতী প্রসেডিন্টে নর্বিাচনে ডমেক্রটে দলরে মনোনয়ন দৌড়ে হলিাররি প্রতদ্বিন্দ্বী হাতে গোনা কয়কেজন মাত্র।
দলীয় এই প্রতদ্বিন্দ্বীদরে থকেে অনকে এগয়িে আছনে হলিার।ি এমনকি যুক্তরাষ্ট্ররে সংবধিান সাবকে প্রসেডিন্টে বলি ক্লনিটনকে তৃতীয়বাররে মতো প্রতদ্বিন্দ্বতিা করার সুযোগ দলিওে হলিাররি সঙ্গে তার হাড্ডাহাড্ডি প্রতন্দ্বিন্দ্বতিা হবে বলইে আভাস পাওয়া গছে।ে
তবে আগামীর সম্ভাব্য ‘ফাস্ট জন্টেলেম্যান’ ও সাবকে প্রসেডিন্টে বলিই ফ্যান্টাসি জরপিে হলিাররি সঙ্গে কছিুটা প্রতদ্বিন্দ্বতিা গড়ে তুলতে পরেছেনে। ১ হাজার ৩৩ জন ডমেক্রটে সর্মথকরে মধ্যে ২৬ শতাংশরে সর্মথন নয়িে স্ত্রী হলিাররি নকিটতম প্রতদ্বিন্দ্বী তনি।ি হলিারি পয়েছেনে ৫১ শতাংশরে সর্মথন।
ক্লনিটনরে পরে আছনে মশিলে ওবামা। তনিি পয়েছেনে ২০ শতাংশরে সর্মথন। জন স্টুর্য়াট পয়েছেনে ১৬ শতাংশরে সর্মথন আল গোর ও জন করেি পয়েছেনে ১৫ শতাংশ, অপরাহ্ পয়েছেনে ১১ শতাংশরে ও ক্লুনি পয়েছেনে ১০ শতাংশরে সর্মথন।
অনলাইনে করা এই জরপিে অন্ততপক্ষে এটা বোঝা গছে,ে ডমেক্রটে দলীয় অভজ্ঞি রাজনীতবিদি অথবা অন্য কউেই মনোনয়ন দৌড়ে হলিাররি জন্য কোনো হুমকি হতে পারবনে না।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here