রূপগঞ্জে পানিবন্দী ৫০হাজার মানুষ জলাবদ্ধতা নিরসনে বিক্ষোভ, মানববন্ধন

0
200

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : গত কয়েকদিনের টানা বর্ষণে পানি আটকা পড়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। উপজেলার ৮ গ্রামের অর্ধলক্ষাধিক মানুষ জলাবদ্ধতার মাঝে জীবন যাপন করছেন। এ জলাবদ্ধতা নিরসনে গত ২৯ জুন সোমবার উপজেলার গোলাকান্দাইল এলাকায় জলাবদ্ধতার পানিতে দাঁড়িয়ে স্থানীয় জনতা মানববন্ধন করেন। পরে তারা ওই এলাকায় বিক্ষোভ মিছিল, এশিয়ান হাইওয়ে সড়ক অবরোধ শেষে সংক্ষিপ্ত সভা করেন। এ সময় সড়কের উভয়দিকে যানজটের সৃষ্টি হয়। এর পরও কতৃপক্ষের নেই কোন পদক্ষেপ।
সভায় সভপতিত্ব করেন গোলাকান্দাইল ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন। বক্তব্য রাখেন সম্ভাব্য চেয়ারম্যানপ্রার্থী আবুল কালাম ভুঁইয়া, আব্দুস সাত্তার চৌধুরী, আলী আকবর, রোমান মিয়া রতন, ইউপি সদস্য জামালউদ্দিন, আব্দুল জাব্বার, তপন ঘোষ, বাচ্চু মেম্বার, চান মীর, ব্যবসায়ী গোলজার হোসেন ভুঁইয়া, মনিরুদ্দিন, মোশারফ হোসেন, আব্দুর রব ভুঁইয়া, রমজান মোল্লা, অহিদ মিয়া, শিক্ষক আব্দুস সালাম, সুমন মোল্লা প্রমুখ।
সভায় বক্তারা বলেন, পানি উন্নয়ন বোর্ডের সেচ ক্যানেল স্থানীয় প্রভাবশালীরা দখল করে রেখেছে। ক্যানেল ভরাট ও করে পানি নিষ্কাশন স্লুইচ গেট বন্ধ করে রেখেছে। স্থানীয় কলকারখানার বর্জ্য পানি সরাসরি সেচ প্রকল্পে ফেলার কারণে জলাবদ্ধতা আরো ভয়াবহ রূপ নিয়েছে। অবিলম্বে ক্যানেল সংস্কার করে জলাবদ্ধতা নিরসন করা না হলে এলাকাবাসী আরো কঠোর কর্মসূচি দেয়া হবে বলে ঘোষণা দেন।
রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লোকমান হোসেন জানান, জলাবদ্ধতা নিরসনে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের অবিহিত করা হয়েছে। অবিলম্বে অবৈধ দখল  উচ্ছেদ ও ভরাট হয়ে যাওয়া ক্যানেল সংস্কার করা হবে।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here