ভোলার মেঘনার ভাঙ্গন থেকে রক্ষায় স্থানীয়দের গনদোয়া মোনাজাত অনুষ্ঠিত

0
143

ভোলা প্রতিনিধি : ভোলা সদর উপজেলার  ইলিশা ইউনিয়ন  মেঘনায় ভয়াল ভাঙ্গনের হাত  থেকে রক্ষার জন্য  মেঘনা তীরে স্থানীয় জংশন বাজারে দোয়া- মোতানাজাত অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বিকাল সাড়ে ৫টা থেকে রাত প্রায় ৮টা পর্যন্ত দোয়া-মোতানাজাত অনুষ্ঠিত হয়, এ  মোনাজাতে ভাঙ্গন কবলিত এলাকার মানুষ ছাড়াও হাজার হাজার মানুষ এতে অংশ নেন।
ইলিশা জংশন বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক নূরে আলম বলেন, ঈদের দিন হঠাৎ করে ইলিশা   ফেরিঘাট এলকায় ভাঙ্গন শুরু তার পর  থেকে অব্যহত ভাঙ্গনে এখন প্রায় ৪ কিলোমিটার এলাকার কয়েক শত  দোকানপাট ঘর বাড়ি বিলীন হয়ে গেছে। কয়েক শত পরিবার ভিটামাটি ব্যবসা প্রতিষ্ঠান হারিয়ে পথে বসে  গেছে। অন্যনদিকে ভোলা পানি উন্নয়ন  বোর্ড এখন পর্যন্ত এক লাখ জিও ব্যাগ ভর্তি বালির বস্তা  ফেলেও  মেঘনার ভাঙ্গন রোধ করতে পারেনি। এতে করে  কোটি  কোটি টাকার সম্পত্তি  মেঘনা নদীতে বিলীন হয়ে গেছে।
এখন ইলিশা জংশন বাজার মেঘনার ভাঙ্গনের মুখে রয়েছে। তাই বাজার ব্যবসায়ীদের উদ্দ্যোগে  মেঘনার ভাঙ্গন  থেকে  ভোলা ইলিশা রাজাপুরবাসীকে রক্ষার জন্য মহান আল্লাহর কাছে দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।
এদোয়া মুনাজাতে উপস্থিত ছিলেন, ভোলা সদর উপজেলা ভারপ্রাপ্ত  চেয়ারম্যান  মোঃ ইউনুস,  ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সম্পাদক নজরুল ইসলাম  গোলদার, স্থানীয় আলেম ওলামা ও দূর দূরান্ত  থেকে ৫/৬ হাজার মানুষ  দোয়া মোনাজাতে শরীক হন।
ভোলা  জেলা প্রশাসক  মোঃ  সেলিম রেজা সাংবাদিকদের বলেন, ভাঙন কবলিতদের তালিকা করা হচ্ছে। পানি বন্ধি ও ভাঙ্গন কবলিত মানুষদেরকে সহায়তার জন্য ত্রাণ বিতরন করা হবে।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here