admoc
Kal lo

,

admoc
Notice :

দেশকে সম্পূর্ণরূপে দারিদ্র্য মুক্ত করা সম্ভব : এএইচএম নোমান

NOMAN VAI

নিজস্ব প্রতিবেদক :বেসরকারি সংস্থা ডরপ’র প্রতিষ্ঠাতা ও গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এএইচএম নোমান বলেছেন, “দারিদ্র বিমোচনে সরকারকে বিনিয়োগ করতে হবে। মাকে কেন্দ্র করে সেই বিনিয়োগ করতে হবে। সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ‘মাতৃত্বকালীন ভাতা’ ও ‘স্বপ্ন প্যাকেজ’ কর্মসূচি বাস্তবায়ন করছে। এ কর্মসূচি দুটি পাবলিক পুয়র প্রাইভেট পার্টনারশিপের (পিপিপিপি) মাধ্যমে এক প্রজন্ম ২০ বছর মেয়াদে বাস্তবায়ন করতে পারলে দেশকে সম্পূর্ণরুপে দারিদ্রমুক্ত করা সম্ভব।”
বুধবার বিকেলে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রের সম্মেলন কক্ষে ‘দৈনিক ইত্তেফাক’ ও ‘ডরপ’ আয়োজিত ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা : প্রসঙ্গ-সামাজিক নিরাপত্তা কর্মসূচি’ শীর্ষক গোলটেবিল আলোচনায় মূল বক্তব্যে তিনি এ কথা বলেন।
দৈনিক ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কাজী রোজি ও নূরজাহান বেগম মুক্তা, পরিকল্পনা কমিশনের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম।
অনুষ্ঠানে ডরপ’র প্রতিষ্ঠাতা ও গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এএইচএম নোমান মূল বক্তব্য উপস্থাপনের পর আলোচনায় অংশগ্রহন করেন দৈনিক ইত্তেফাকের ম্যানেজিং এডিটর আশিস সৈকত। অনুষ্ঠানটি পরিচালনা করেন দৈনিক ইত্তেফাকের ইকোনমিক এডিটর জামাল উদ্দিন।

Share Button
Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী