পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে শিশুসহ আহত ২০

0
159

সোলাইমান, আশুলিয়া: আশুলিয়ায় একটি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণের পর দেয়াল ধসে এক শিশুসহ ২০জন আহত হয়েছে। শনিবার দুপুরে আশুলিয়ার পল্লীবিদুৎ এলাকার আর এন গার্মেন্টস লিমিটেড নামক পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।
আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক তারা হলেন, কারখানার শ্রমিক ফয়েজ (৪৫), অপারেটর কামাল মিয়া (২০) ও পার্শ্ববতী বাড়ির ভাড়াটিয়া রাজিয়া (৩৫) ও তার দুই মাসের একটি শিশু।
কারখানার শ্রমিক ও স্থানীয়রা জানায়, শনিবার সকাল থেকেই আশুলিয়ার আর এন গার্মেন্টেসের শ্রমিকরা কারখানার ভেতরে কাজ করছিলেন। দুপুর দেড়টার দিকে ওই কারখানার তিন তলায় থাকা ব্রয়লার বিকট শব্দে বিস্ফোরিত হয়ে ভবনের দুই পাশের দেয়াল ভেঙ্গে পার্শ্ববতী আমজাদ মিয়ার বাড়ির উপরে ধসে পড়ে। এসময় ওই বাড়ির ভেতরে থাকা এক শিশু সহ আহত হয় অন্তত পাঁচ জন। এছাড়াও ব্রয়লার বিস্ফোরণের ঘটনায় পোশাক কারখানার  ৫ শ্রমিক ও পরে কারখানা থেকে তাড়াহুড়া করে বের হতে গিয়ে আরো ১০ শ্রমিক আহত হন। তাদেরকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি  করা হয়েছে। এদের মধ্যে পোশাক কারখানার শ্রমিক ফয়েজ, কামাল ও আমজাদের বাড়ির ভাড়াটিয়া রাজিয়া ও তার দুই মাসের শিশুর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে হস্তান্তর করা হয়েছে।
এব্যাপারে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে আহতদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here