খুলনায় ভোটার তালিকা হালনাগাদ শুরু ১২ জুন

0
75

6খুলনা ব্যুরো : আগামী ১২ জুন বৃহস্পতিবার থেকে খুলনা মহানগরী এলাকায় শুরু হচ্ছে ভোটার তালিকা হালনাগাদের কাজ। এজন্য ১০৪ জনকে নিয়োগ ও তাদের প্রশিক্ষণ সম্পন্ন করেছে খুলনা জেলা নির্বাচন অফিস। গত ১৫ মে থেকে জেলার ৯টি উপজেলায় হালনাগাদের কাজ শুরু হয়। জেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে, ১২ জুন থেকে মহানগরীর ৫টি থানায় একযোগে ভোটার তালিকা হালনাগাদের তথ্য সংগ্রহের কাজ শুরু হবে। এজন্য ৮৩ জন তথ্য সংগ্রহকারী এবং ২১ জন সুপারভাইজার নিয়োগ দেয়া হয়েছে। তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি গিয়ে নতুন ভোটার ও মারা যাওয়া ভোটারদের তালিকা সংগ্রহ করবেন। আগামী ২৫ জুন থেকে নতুন ভোটারদের ছবি তোলা শুরু হবে। চলবে ২০ জুলাই পর্যন্ত।
সূত্রটি জানায়, তালিকা হালনাগাদের সাথে ১২ জুন থেকে ২০ জুলাই পর্যন্ত জেলা নির্বাচন অফিসে (জেলা প্রশাসকের কার্যালয়ের রাজস্ব ভবন) গিয়ে ভোটার স্থানান্তরের কাজ করা যাবে। এ কার্যক্রম শেষ হলে আগামী ১ আগস্ট থেকে পুরাতন ভোটারের নাম সংশোধনীর কাজ শুরু হবে। পুরানো ভোটারের সঠিক নামের দালিলিক প্রমাণ অর্থাৎ জন্ম নিবন্ধন বা মাধ্যমিক পরীক্ষার সার্টিফিকেট আবেদন ফরমের সাথে সংযুক্ত করা হবে।
এ ব্যাপারে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমান জানান,  হালনাগাদ তালিকায় যাতে নগরীর কোনো ভোটার বাদ না পড়েন এজন্য ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে। মাইকিং ছাড়াও স্থানীয় ক্যাবল অপারেটরদের বিজ্ঞাপন ও জনপ্রতিনিধিদের চিঠি দেয়া হয়েছে। তিনি বলেন, এরপরও যদি কোনো নতুন ভোটার তথ্য সংগ্রহকারীর তালিকা থেকে বাদ পড়েন, তবে তিনি ২৫ জুন থেকে ২০ জুলাইয়ের মধ্যে কেসিসির স্ব স্ব ওয়ার্ড অফিস গিয়ে ভোটার হতে পারবেন।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here