রংপুরে ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা এখনো জমেনি

0
102

রংপুর প্রতিনিধি : রংপুরে একই সময় দুটি মেলা হওয়ায় জমে ওঠেনি বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির  শিল্প মেলা। মেলার চারদিন পেরিয়ে গেলেও ক্রেতাশূন্য থাকায় ব্যবসায়ীদের লোকশান গুনতে হচ্ছে। সোমবার (০৯ মে) মেলা পরিচলনা কমিটির সদস্যরা বলেন, দুই স্থানে একই সঙ্গে মেলা হওয়ার কারণে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প মেলাটি ভালো করে জমে ওঠেনি। মেলাটি শেষ হবে আগামী ১৪ মে।
মিনা কারু পণ্য স্টলের মালিক মোস্যাম্মদ তহমিনা খাতুনকে মেলায় আসা এক ক্রেতা বলেন, আপা ব্যবসা কেমন? উত্তরে তিনি বলেন, না একদম হালকা। মনে হয় রাতে একটু বেচাকেনা বাড়তে পারে। চারদিনেও ব্যবসা ভালো করতে পারিনি। গত ৫ মে থেকে পাবলিক লাইব্রেরির মাঠে শুরু হয় এ মেলা।
মেলায় আসা রংপুরের পীরগাছার রুপালি বেগম জানান, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা দেখতে এসেছি। কিন্তু এখানে ভালোভাবে জমে ওঠেনি। তার জন্য জিনিসপত্রের দাম বেশি।
মেলায় নীড়শতরঞ্জি পণ্য, রোজা বুটিকস, নকশী গাঁথা বুটিকস, ঘাসফুল হস্তশিল্প, চারুশা শতরঞ্জি, রংপুর ডেইরি অ্যান্ড ফুট প্রোডাক্টস, নিশবেতগঞ্জ শতরঞ্জি হস্ত শিল্পসহ মোট ৩৬টি স্টল রয়েছে।
বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ঢাকার পরিচালক মোস্তফা কামাল গত ৫ মে এই মেলা উদ্বোধন করেন। এবার মেলায় ৩৬টি স্টল রযেছে। তবে এখন পর্যন্ত খালি ৪টি স্টল।
বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) রংপুরের আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here