প্রসেনজিৎ-ঋতুপর্না জুটি ১৪ বছর পর পর্দায়

0
163

বিনোদন ডেস্ক : ১৪ বছর পর শুক্রবার মুক্তি পেয়েছে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির ছবি চলচ্চিত্র ‘প্রাক্তন’। ভারতের পাশাপাশি লস অ্যাঞ্জেলস, সান ফ্র্যান্সিসকো, সিয়াটল, নিউইয়র্ক, নিউ জার্সি, ডলাস, টরেন্টো ও দুবাইতেও একইদিনে মুক্তি পায় ছবিটি। এটি পরিচালনা করেছেন শিবপ্রসাদ মুখার্জি ও নন্দিতা রায়।
রবীন্দ্রনাথ ঠাকুরের ‘হঠাৎ দেখা’ কবিতার আদলে নির্মাণ করা হয়েছে ‘প্রাক্তন’। ১২ এপ্রিল ইউটিউবে প্রকাশিত হয় এর ট্রেলার। যেখানে দেখা গেছে, প্রসেনজিৎ-ঋতুপর্ণা সুখী দম্পতি। একসময় শুরু হয় দাম্পত্য কলহ। এর পরিনতিতে আসে বিচ্ছেদ। সংসার জীবনের ইতি টানার অনেক বছর পর ট্রেনের একটি কামরায় দেখা হয় দু’জনের। এরপর নিজেদের সম্পর্ক ফেরাতে আরও একটি সুযোগ দিতে চান তারা। এমনই কাহিনি রয়েছে ‘প্রাক্তন’-এ।  দীর্ঘ ১৪ বছর এই জুটিকে পেয়ে উচ্ছ্বসিত বাংলা ছবির দর্শক। কারণে সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে ‘প্রাক্তন’। ২০০২ সালে ‘প্রতিহিংসা’ ছবিতে সর্বশেষ দেখা গেছে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটিকে। ১৯৯৪ সালে ‘নাগপঞ্চমী’ ছবির মাধ্যমে প্রথম জুটি বাঁধেন তারা। এরপর ৫২টি ছবিতে একসঙ্গে কাজ করেছেন এই জুটি।
‘প্রাক্তন’ ছবিতে সংগীত পরিচালনা করেছেন অনুপম রায়। গানগুলোর কথা লিখেছেন অনিন্দ চ্যাটার্জি। এতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্তর পাশাপাশি আরও আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, বিশ্বনাথ বসু, অপরাজিতা আঢ্য প্রমুখ।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here