মেন্টাল নিয়ে দর্শকের অভিযোগ

0
437

বিনোদন প্রতিবেদক : ঈদুল ফিতরে মুক্তি পেয়েছে চারটি সিনেমা। এর মধ্যে শাকিব অভিনীত তিনটি সিনেমা রয়েছে। তার মধ্যে ‘রানা পাগলা দ্য মেন্টাল’ সিনেমাটি অন্যতম। শামীম আহমেদ রনী পরিচালিত এই সিনেমাটি এবার সর্বাধিক প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে।
মুক্তির পর দর্শকদের কাছ থেকে ইতিবাচক ও নেতিবাচক দুই রকম মন্তব্যই নির্মাতা তার মোবাইল ফোন, ফেসবুকে পাচ্ছেন। তা ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন গ্রুপে এ নিয়ে আলোচনা চলছে। তবে সিনেমার গল্পটি দুর্বোধ্য বলে অনেক দর্শক অভিযোগ করছেন। গল্পের এতটা জটিলতা অনেক দর্শককেই হতাশ করেছে। এ নিয়ে বেশ চর্চা হচ্ছে ঢালিপাড়ায়।
এ প্রসঙ্গে নির্মাতা শামীম আহমেদ রনী বলেন, ‘একটি বড় উৎসবে মুক্তি পেয়েছে মেন্টাল সিনেমাটি। সিনেমাটি দেখে কেউ তালি দিয়েছে, আবার কেউ গালি দিয়েছে। যা ঘটছে আমার কাছে এটাই স্বাভাবিক। সিনেমাটি নির্মাণের আগেই প্রযোজককে বলেছিলাম, এমন একটা গল্প নিয়ে সিনেমাটি নির্মিত হচ্ছে যার ১ মিনিট মিস করলে পুরো সিনেমাটি আপনাকে আবার দেখতে হবে। কারণ সহজ-সরল কোনো গল্প বলার প্রক্রিয়ার মধ্য দিয়ে যাইনি। বরং একটি সহজ গল্পকে অনেক জটিল করে বলেছি। এটাই আমাদের টার্গেট ছিল। তাই আমরা সফল/বিফল হতেই পারি। আর আমি যা দিচ্ছি তা আপনি নিতে পারছেন কি না, তা আপনার বিষয়। তবে আমি যা দিচ্ছি, তা আপনাকে নিতেই হবে বিষয়টা অবশ্যই তা নয়।’
সিনেমার প্রিন্ট ও সাউন্ড বাজে হয়েছে এমন অভিযোগও করছেন দর্শকরা। এ প্রসঙ্গে রনী বলেন, ‘কেউ কেউ ব্যক্তিগত আক্রোশ থেকে কিংবা কিছু না পাওয়ার হতাশা থেকে সামাজিক যোগাযোগমাধ্যম কিংবা গণযোগাযোগ মাধ্যমে অনেক কিছু বলেছেন। তাদের শিশুসুলভ আচরণে শুধু হাসি পেয়েছে। কিন্তু তাদের প্রতি একটুও রেসপেক্ট কমেনি। আর সিনেমা দেখতে ঘোলা, সাউন্ড বাজে কথাগুলো ঠিকই বলেছেন। কিন্তু দোষটা আমার নয়, এটা সিনেমা হলের সমস্যা। ভালো কোনো সিনেমা হলে গিয়ে সিনেমাটি আবার দেখুন, তাহলেই বুঝবেন।’
মেন্টাল সিনেমার মাধ্যমে বড় পর্দায় নির্মাতা হিসেবে অভিষেক হলো রনীর। তাই প্রথম কাজ হিসেবে ভুলভ্রান্তি থাকতেই পারে। পরবর্তী সিনেমায় হয়তো এই ভুলগুলো হবে না বলে আশাবাদ ব্যক্ত করেন এই নির্মাতা।
‘মেন্টাল’ সিনেমায় জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন শাকিব খান ও তিশা। এ ছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আঁচল আঁখি, সানু শিবা, ডন, শিমুল খান, মিশা সওদাগর প্রমুখ। তা ছাড়া, কণ্ঠশিল্পী পড়শীও এ সিনেমায় অভিনয় করেছেন। সিনেমাটির চিত্রনাট্যে রচনা করেছেন আব্দুল্লাহ জহির বাবু।

Share on Facebook