হুয়াওয়ের ফিঙ্গারপ্রিন্ট স্মার্টফোন

0
237

নিজস্ব প্রতিবেদক : চীনের বিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে ফিঙ্গারপ্রিন্ট সমৃদ্ধ নতুন একটি মোবাইল ফোন উন্মুক্ত করেছে। ফোনটির মডেল জিআর ৫ মিনি। তরুণদের পছন্দকে প্রাধাণ্য দিয়ে নতুন এই ফোনটি বাজারে এনেছে প্রতিষ্ঠানটি।
বিশ্বজুড়ে জিআর ৫ হ্যান্ডসেটটির ব্যাপক সাফল্যের ধারাবাহিকতায় হুয়াওয়ে বাংলাদেশের বাজারে জিআর ৫ মিনি নিয়ে এসেছে। ৫ দশমিক ২ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে ও আকর্ষণীয় ডিজাইনের জিআর ৫ মিনিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড মার্শম্যালো ৬.০, শক্তিশালী হাই সিলিকন কিরিন ৬৫০, ১৬ ন্যানোমিটার ৬৪-বিট অক্টাকোর প্রসেসর, ২ জিবি র‌্যাম  এবং ১৬ জিবি বিল্ট ইন মেমোরি যা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
হাই কোয়ালিটি ছবির পাশাপাশি চমৎকার সেলফি তোলার জন্য ফোনটির সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা আর পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। জিআর৫ মিনিতে রয়েছে আল্ট্রা পাওয়ারফুল ৩ হাজার এমএএইচ ব্যাটারি। এর মূল আকর্ষণ হলো ফোনটির আউটলুক। হুয়াওয়ের দ্বিতীয় প্রজন্মের ৩৬০ ডিগ্রি ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি ফোনটির ব্যবহারকারীদের বাড়তি সুরক্ষা নিশ্চিত করবে। সেই সাথে আছে দ্বিতীয় প্রজন্মের ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি।
ফোনটি একবার সম্পূর্ণ চার্জ দিলে টানা ব্যবহার করা যাবে দুই দিন আর অনেক বেশি ব্যবহারের ক্ষেত্রে একবার সম্পূর্ণ চার্জে ফোনটি ১.৩ দিন ব্যবহার করা যাবে। দেশের বাজারে হ্যান্ডসেটটি সোনালি, রূপালি ও ধূসর রং-এ পাওয়া যাবে। ফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ১৮ হাজার ৪৯০ টাকা।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here