ফেইসবুকে দাতব্য পোস্ট, আটক পোস্টদাতা

0
159

কালবেলা ডেস্ক : ফেইসবুকে একটি দাতব্যবিষয়ক পোস্ট শেয়ার করার অভিযোগে দুবাইয়ে ৪২ বছর বয়সী এক ব্যাক্তিকে আটক করা হয়েছে।
যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া, দুই দেশের নাগরিকত্ব রাখা স্কট রিচার্ডস নামে রই ব্যাক্তি একটি দাতব্য কার্যক্রমের প্রচারণা চালিয়েছেন। আফগানিস্তানের শরণার্থীদের জন্য কম্বল আর ত্রিপল কিনতে এই কার্যক্রম চালানো হচ্ছে। তার বিরুদ্ধে অনুমতি ছাড়া তহবিল সংগ্রহের অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছে বিবিসি।  সংযুক্ত আরব আমিরাত-এ নিবন্ধন ছাড়া কোনো দাতব্য তহবিল সংগ্রহ কার্যক্রম পরিচালনা করা আইনের মাধ্যমে নিষিদ্ধ করা হয়েছে। অন্যদিকে, ইউকে ফরেইন অফিস-এর পক্ষ থেকে বলা হয়েছে, এটি “সহায়তা দিচ্ছিল।”
এই আইন লঙ্ঘন করলে দুই মাস থেকে এক বছরের কারাদ-, আর এক লাখ দিরহাম পর্যন্ত জরিমানা করা হতে পারে। স্কট-এর মা পেনিলোপ হাবারফিল্ড জানান, স্কট-এর স্ত্রী এ নিয়ে হতাশায় ভুগছেন।
স্কট আফগানিস্তানে কাজ করা একটি মার্কিন দাতব্য সংস্থার প্রচারণায় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করেছেন বলে নিশ্চিত করেছে পুলিশ। এই প্রচারণায় কাবুল সীমান্তে চাহারি কাম্বার শরণার্থী আশ্রয়স্থলের শিশুদের জন্য ‘নতুন ত্রিপল, কম্বল, গরম কাপড়, মোজা আর স্লিপিং ব্যাগ’ কিনতে ৩৫ হাজার ডলার চাওয়া হচ্ছে। ২৮ জুলাই স্কট-কে তার বাসা থেকে আটক করা হয়।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here