বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক আগের চেয়ে ঘনিষ্ঠ : মজীনা

0
188

ফরিদপুর প্রতিনিধি : বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা এখানে বলেছেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ক আগের যে কোন সময়ের চেয়ে সম্প্রসারিত, গভীর, ঘনিষ্ঠ ও শক্তিশালী। ফরিদপুর সার্কিট হাউজে এক প্রেস ব্রিফিংয়ে ড্যান মোজেনা একথা বলেন। বৃহত্তর ফরিদপুর জেলায় ৫ দিনের সফর শেষে তিনি এই প্রেস ব্রিফিং করেন। গত ৩ আগস্ট মোজেনা এই সফর শুরু করেন।
ড্যান মোজেনা বলেন, তৃণমূল পর্যায়ে গণতন্ত্র শক্তিশালী নির্বাচিত প্রতিনিধিদের মাধ্যমে স্থানীয় সরকার কার্যকর করতে যুক্তরাষ্ট্র এখন বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে।
তিনি সাংবাদিকদের বলেন, টুঙ্গীপাড়ায় বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিসৌধ পরিদর্শনের সময় তিনি আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন। এখানে সফরের সুযোগ করে দেয়ার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর সরকারকে ধন্যবাদ জানান।
মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ তার পরিশ্রমী জনগণ নিয়ে যেভাবে এগুচ্ছে তাতে শিগগিরই এদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিণত হবে।
মোজেনা বলেন, বৃহত্তর ফরিদপুরে বিরাজমান চমৎকার সাম্প্রদায়িক সম্প্রীতি ও ঐক্য দেখে তিনি খুবই খুশী। তিনি বলেন, এই দেশের ভবিষ্যতে দ্রুত উন্নয়নের জন্য এটি হবে একটি গুরুত্বপূর্ণ অবদান।
ঘন্টাব্যাপী প্রেস ব্রিফিংয়ের সময় স্থানীয় সাংবাদিকবৃন্দ ছাড়াও ইউএসএআইডি ঢাকা মিশনের পরিচালক জেনিনা জেরুজালস্কি, রাষ্ট্রদূতের স্ত্রী গ্রেস মোজেনা, তার সফরসঙ্গী অন্য সদস্যবৃন্দ এবং স্থানীয় সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here