ফারুকীর সিনেমায় হুমায়ূন আহমেদ?

0
146

বিনোদন ডেস্ক : নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের চরিত্রে অভিনয় করছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। মোস্তফা সরয়ার ফারুকীর নির্মিতব্য ‘ডুব’ সিনেমায় এই চরিত্রে অভিনয় করছেন তিনি। ভারতীয় একটি প্রভাবশালী পত্রিকা এমন খবর প্রকাশ করেছে। যদিও বিষয়টি অস্বীকার করেছেন সিনেমাটির নির্মাতা।
‘ডুব’ সিনেমার শুটিংয়ের শুরু থেকে শেষ পর্যন্ত গোপনীয়তা রক্ষা করা হয়েছে। যে কারণে সিনেমাটির গল্প কিংবা হুমায়ূন আহমেদের চরিত্রে ইরফান খানের অভিনয়ের বিষয় গোপন ছিল। সংবাদটি প্রকাশের পর বিষটি আলোচিত হচ্ছে বিভিন্ন মহলে। যদিও পরিচালক থেকে শুরু করে সিনেমাটিতে যারা অভিনয় করেছেন তাদের কেউ-ই বিষয়টি স্বীকার করেননি।
এ প্রসঙ্গে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, ‘আমি পরিষ্কার করে বলছি, সিনেমার ক্রেডিট বা ক্যাম্পেইনে বা কমিউনিকেশন ম্যাটেরিয়েলে আমরা কখনই দাবি করি নাই বা করার কোনো সম্ভাবনাও নাই যে আমরা হুমায়ুন আহমেদের বায়োপিক বানাচ্ছি। আমরা কোনো বায়োপিক বানাচ্ছি না। তবে কার জীবন অবলম্বনে, তার বিচার সিনেমা দেখার পর হলেই বেটার।’
পত্রিকাটির প্রতিবেদনে দাবি করা হয়েছে, হুমায়ূন আহমেদের চরিত্রে ইরফান ছাড়াও তার কন্যা শীলা আহমেদের চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। হুমায়ূন আহমেদের প্রথম পক্ষের স্ত্রী গুলতেকিনের ভূমিকায় রয়েছেন রোকেয়া প্রাচী। মেহের আফরোজ শাওনের চরিত্রে অভিনয় করছেন টালিগঞ্জের পর্নো মিত্র।
গত ১৬ মার্চ ঢাকা এসেছিলেন ইরফান খান। এরপর তিনি এই চলচ্চিত্রের জমকালো মহরত অনুষ্ঠানে অংশ নেন। গত ২০ মার্চ থেকে শুরু হয় ডুব’র শুটিং। টানা ৩০ দিন শুটিং শেষে ঢাকা ছাড়েন এই অভিনেতা।  সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এসকে মুভিজ।

Share on Facebook