শেষ বিকেলের শিনা

0
135

বিনোদন ডেস্ক : বিপিএল-এর কল্যাণে মাঠে তার দাপট দেখা যায় নিয়মিতই। কিন্তু চোস্ত ইংরেজি বলা মেয়েটি কেবল ক্রিকেটপোকা নন; রীতিমতো থিয়েটার করে অভিনয় শেখা শিল্পী তিনি। মালায়ালাম আর বাংলা মিলিয়ে চার বছরে অভিনয় করেছেন ছয়টি সিনেমায়। হেমন্তের এক বিকেলে -এর সঙ্গে চললো শিনা চৌহান-এর অন্তরঙ্গ আড্ডা। পিঁপড়াবিদ্যা খ্যাত-এই ভারতীয় অভিনেত্রীর আদ্যপান্ত জানা গেল এর ফাঁকেই।
শিনা চৌহান বেড়ে উঠেছেন কলকাতায়, ছোটবেলা থেকেই মঞ্চনাটকের প্রতি তার প্রেম। পাঁচ বছর কলকাতা পদাতিকে কাজ করেন তিনি। এ দলের প্রযোজনা উইলিয়াম শেক্সপিয়ারেরএ মিডসামার নাইটস ড্রিম নাটকেও অভিনয় করতে দেখা গেছে তাকে
মিস কলকাতা হয়েছিলেন এ মডেল ও অভিনেত্রী।মিস ইন্ডিয়া ইউনিভার্সআই অয়ম শি প্রতিযোগিতায় জিতেছেন আই অয়ম ভয়েস পুরস্কার। জাতিসংঘের ইয়ুথ ফর হিউম্যান রাইটস প্রকল্পের শুভেচ্ছা দূত হয়েও কাজ করছেন তিনি। চলচ্চিত্রের হাতেখড়ি  অনুপম খের ফিল্ম ইনস্টিটিউটে। এ ইনস্টিটিউট থেকে দিপিকা পাডুকোনের মতো অনেক বড় বড় অভিনয়শিল্পীর আত্মপ্রকাশ ঘটেছে।
কলকাতার মেয়ে হলেও শিনা চৌহানের অভিষেক ঘটে মালায়লাম ফিল্মে। মালায়লাম সিনেমার তারকা মাম্মত্তির সঙ্গে ট্রেন মুভিতে অভিনয় করেন তিনি।আমি একটু ভালো সাবজেক্ট চাই। সবসময় চ্যালেঞ্জিং রোল করতে চেয়েছি। এজন্যই বেছে বেছে কাজ করি। ভালো ডিরেক্টর ভালো গল্প হলে আমি সবসময় ওপেন থাকি,” এমনটাই মনে করেন শিনা চৌহান ।আমি একটু ভালো সাবজেক্ট চাই। সবসময় চ্যালেঞ্জিং রোল করতে চেয়েছি। এজন্যই বেছে বেছে কাজ করি। ভালো ডিরেক্টর ভালো গল্প হলে আমি সবসময় ওপেন থাকি,” এমনটাই মনে করেন শিনা চৌহান ।রবীন্দ্রনাথের গান শুনতে ভালোবাসেন এ মডেল ও অভিনেত্রী ।মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত পিঁপড়াবিদ্যা চলচ্চিত্রে অভিনয় করে বিশ্বের বিভিন্ন উৎসবে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছেন শিনা চৌহান।মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত পিঁপড়াবিদ্যা চলচ্চিত্রে অভিনয় করে বিশ্বের বিভিন্ন উৎসবে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছেন শিনা চৌহান। মাঠে যখন নামি তখন সবাই যখন শিনা শিনা বলে ডাকে, ওই মুহুর্তটা খুব ভালো লাগে আমার। ২০১৭ সালে শিনা অভিনীত দুটি চলচ্চিত্র মুক্তি পেতে যাচ্ছে। চলচ্চিত্র দুটি হল- বাপ্পাদিত্য বন্দোপাধ্যায়ের জাস্টিস ও অয়ন চ্যাটাজির কৃষ্ণগহ্বর ।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here