রুপালি ভুবনে যত নতুন তারা

0
160

বিনোদন প্রতিবেদক : প্রতিবছরই রুপালি ভুবনে নতুন তারার আগমন ঘটে। নতুন নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে এদের কেউ কেউ অভিনয়যুদ্ধে টিকে থাকেন। আবার কেউ কেউ দু-একটা চলচ্চিত্রে অভিনয় করেই হারিয়ে যায়। এ বছরও বেশ কয়েকজন নায়ক-নায়িকা যোগ হয়েছেন ঢালিউডে। এদের মধ্যে নায়িকার সংখ্যাই বেশি। অভিষেকের পর কেউ কেউ বেশ দাপটের সঙ্গে অভিনয় করে যাচ্ছেন। ঢাকাই চলচ্চিত্রে এ বছর যাদের অভিষেক হয়েছে তাদের নিয়ে এ রচনা।
নওশীন : আলোচিত উপস্থাপিকা ও অভিনয়শিল্পী নওশীন। ছোট পর্দায় নিয়মিত কাজ করছেন তিনি। কয়েকটি চলচ্চিত্রে কাজ করলেও সেগুলো এখনো আলোর মুখ দেখিনি। চলতি বছর মুখোশ মানুষ : দ্য ফেক শিরোনামের চলচ্চিত্র নিয়ে প্রেক্ষাগৃহে হাজির হচ্ছেন তিনি। ইয়াসির আরাফাত জুয়েল পরিচালিত এ সিনেমাটি আগামী ৩০ ডিসেম্বর সারা দেশে মুক্তি পাবে। এতে নওশীনের বিপরীতে অভিনয় করেছেন আদনান ফারুক হিল্লোল।

সাদিয়া ইসলাম লামিয়া : সায়মন তারিক পরিচালিত ‘মাটির পরী’ শিরোনামের সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় সাদিয়া ইসলাম লামিয়ার। বছরের প্রথম দিনে সিনেমাটি মুক্তি পায়। এতে তার বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক সাইমন সাদিক।
সাইমন সাদিক ও লামিয়া ছাড়াও এতে অভিনয় করেছেন মৌমিতা মৌ, কাজী হায়াৎ, আহমেদ শরীফ, আলেকজান্ডার বো, সুব্রত, বনশ্রী, রেবেকা, মুক্তা হাসান, শিশির আহমেদসহ প্রমুখ। এরপর লামিয়া আর কোনো নতুন সিনেমায় কাজ করেননি। আপাতত আর কোনো সিনেমায় কাজ করবে না বলে রাইজিংবিডিকে জানিয়েছেন তিনি।
অঞ্জলি জলি : বাংলাদেশের স্বনামধন্য প্রযোজনা জাজ মাল্টিমিডিয়া প্রতি বছর নতুন শিল্পীদেরে আবিষ্কার করেন। চলতি বছর এ প্রযোজনা প্রতিষ্ঠানের ‘অঙ্গার’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় অঞ্জলি জলির। বাংলাদেশ জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এস কে মুভিজের যৌথ প্রযোজনায় এ সিনেমাটি পরিচালনা করেন ওয়াজেদ আলী সুমন। এতে জলির বিপরীতে অভিনয় করেন কলকাতার ওম। এছাড়া জলি অভিনীত ‘নিয়তী’ শিরোনামের আরো একটি সিনেমা চলতি বছরে মুক্তি পেয়েছে।
অরিন : জনপ্রিয় নির্মাতা কাজী হায়াৎ পরিচালিত ৫০তম সিনেমা ‘ছিন্নমূল’। এ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় অরিনের। এতে অরিনের বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক কাজী মারুফ।
তানহা তাসনিয়া : রফিক শিকদারের ‘ভোলা তো যায় না তারে’ শিরোনামের সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তানহা তাসনিয়ার। এতে তানহার বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক নিরব। সিনেমাটি গত ২৮ মার্চ মুক্তি পায়। এছাড়া বছর শেষে তার অভিনীত ‘ধূমকেতু’ সিনেমাটি মুক্তি পায়।
মারজান জেনিফা : চলতি বছর ২২ এপ্রিল সারাদেশে আশিকুর রহমানের ‘মুসাফির’ শিরোনামের সিনেমাটি মুক্তি পায়। এ সিনেমার মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয় মারজান জেনিফারের। এ সিনেমায় মারজান জেনিফারের বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক আরিফিন শুভ।
আরশি হাসান : সোহেল বাবু পরিচালিত ‘বাজে ছেলে- দ্য লোফার’ সিনেমাটি চলতি বছরের ২৯ এপ্রিল সারা দেশে মুক্তি পায়। এ সিনেমায় আরশির বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী।
তানহা মৌমাছি : জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা জাকির হোসেন রাজু পরিচালিত ‘অনেক দামে কেনা’ সিনেমাটি চলতি বছরের ৮ এপ্রিল সারা দেশে মুক্তি পায়।
সিনেমাটিত জনপ্রিয় খল অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলের বিপরীতে অভিনয় করেন তানহা মৌমাছি। সিনেমাটির মাধ্যমে চলচ্চিত্রে তানহা মৌমাছির অভিষেক হয়। এছাড়া তার অভিনীত ‘যে গল্পে ভালোবাসা নেই’ শিরোনামের সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে।
সাবরিনা পড়শী : জনপ্রিয় সংগীতশিল্পী সাবরিনা পড়শী। সংগীতাঙ্গনে তার বিচরণ থাকলেও এ বছর রুপালি ভুবনে নায়িকা হিসেবে নাম লেখান তিনি। চলতি বছরের ঈদুল ফিতরে তার অভিনীত ‘রানা পাগলা দ্য মেন্টাল’ শিরোনামের সিনেমাটি সারা দেশে মুক্তি পায়। শামীম আহমেদ রনি পরিচালিত এ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি।
শবনম বুবলী : ঢাকাই চলচ্চিত্রে এ বছরের নতুন মুখ শবনম বুবলি। জোড়া সিনেমার মাধ্যমে তার ঢাকাই চলচ্চিত্রে অভিষেক ঘটে। গত ঈদুল আজহায় তার অভিনীত ‘বসগিরি’ ও ‘শ্যুটার’ শিরোনামের সিনেমা মুক্তি পায়। এ দুটি সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক শাকিব খান। ‘বসগিরি’ সিনেমাটি পরিচালনা করেন শামীম আহমেদ রনি আর ‘শ্যুটার’ সিনেমাটি পরিচালনা করেন রাজু চৌধুরী। এরপর একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।
রোশান : ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘রক্ত’ শিরোনামের সিনেমাটি চলতি বছর ঈদুল আজহায় সারা দেশে মুক্তি পায়। বাংলাদেশ–ভারতের যৌথ প্রযোজনার এ সিনেমাটি চলতি বছরের সর্বাধিক বাজেটের সিনেমা বলে প্রযোজনা প্রতিষ্ঠানের দাবি। বিগ বাজেটের এ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় অভিষেক হয় রোশানের। এতে তার বিপরীতে অভিনয় করেন চিত্রনায়িকা পরীমনি। এছাড়া রোশান ‘ধ্যাৎতেরিতি’ শিরোনামের সিনেমার কাজ করছেন।
মাসুমা রহমান নাবিলা : চলতি বছরের আলোচিত সিনেমা ‘আয়নাবাজি’। অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত এ সিনেমার মাধ্যমে রুপালি জগতে আগমন ঘটে মাসুমা রহমান নাবিলার। এ সিনেমাটি গত ৩০ সেপ্টেম্বর সারা দেশে মুক্তি পায়। এতে তার বিপরীতে অভিনয় করেন অভিনেতা চঞ্চল চৌধুরী।
আসিফ নূর : জনপ্রিয় নির্মাতা এস এ হক অলিক পরিচালিত ‘এক পৃথিবী প্রেম’ শিরোনামের সিনেমাটি গত ২৩ ডিসেম্বর সারা দেশে মুক্তি পায়। এ সিনেমার মাধ্যমে রুপালি জগতে পা রাখেন আসিফ নূর।
এতে তার বিপরীতে অভিনয় করেন চিত্রনায়িকা আইরিন সুলতানা। প্রথম সিনেমা মুক্তির আগেই ‘পাগলের মতো ভালোবাসি’ শিরোনামের সিনেমার কাজ শেষ করেন। এছাড়া ‘গোলাপতলীর কাজল’ সিনেমার শুটিং করছেন তিনি। তাছাড়া বেশ কয়েকটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here