নীলফামারীতে রিড প্রকল্পের ফলাফল উপস্থাপন বিষয়ক কর্মশালা

0
168

নীলফামারী প্রতিনিধি: শিক্ষার্থীদের পঠন প্রক্রিয়ার ফলাফল শেয়ারিং উপস্থাপন বিষয়ক কর্মশালা বুধবার নীলফামারীতে অনুষ্ঠিত হয়েছে। আরডিআরএস নীলফামারী প্রশিক্ষণ কেন্দ্রে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ জাকীর হোসেন।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দিলিপ কুমার বণিকের সভাপতিত্বে কর্মশালায় সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার রায়, আরডিআরএস’র রিড প্রকল্পের সমন্বয়কারী নুরুজ্জামান, আরডিআরএস নীলফামারী প্রকল্প সমন্বয়কারী খন্দকার মোহাম্মদ রাশেদুল আরেফিন ও কিশোরগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মাসুদুল হক বক্তব্য রাখেন।
কর্মশালায় জেলার ডিমলা ও কিশোরগঞ্জ উপজেলার ১৪৯টি প্রাথমিক স্কুলে পরিচালিত রিড প্রকল্পের ২০১৬সালের ফলাফল মুল্যায়ন ও উপস্থাপন করেন প্রকল্পের সিনিয়র টেকনিক্যাল অফিসার ও মনিটরিং ইভালুয়েশন অফিসার হাবিব সাত্তি।
প্রকল্প সমন্বয়কারী নুরুজ্জামান জানান, ২০১৫সালের ফেব্রুয়ারী থেকে দুই উপজেলার ১৪৯টি স্কুলের প্রথম থেকে তৃতীয় শ্রেণী পর্যন্ত ২২,৯১৬ শিক্ষার্থীকে শেখানো হচ্ছে পঠণ প্রক্রিয়া। এজন্য স্কুলগুলোয় দেয়া হয়েছে শিক্ষা উপকরণ।
কর্মশালায় আয়োজকরা জানান, ধ্বনী সচেতনতা, বর্ণ জ্ঞান, শব্দ ভান্ডার, সাবলিলতা ও বোধগম্যতার উপর ভিত্তিতে চার মাস অন্তর অন্তর যাচাই শেষে শিক্ষার্থীদের উচ্চারণ, পঠন পদ্ধতিতে পরিবর্তন আসছে বলে জানানো হয়।
ইউএসএআইডি’র আর্থিক সহযোগীতায় ও সেভ দ্য চিলড্রেনের কারিগরি সহযোগীতায় নীলফামারীর দুই উপজেলায় রিডিং এনহ্যান্সমেন্ট ফর এ্যাডভান্সিং ডেভেলপমেন্ট(রিড) প্রকল্পটি বাস্তবায়ন করছে আরডিআরএস।
উপজেলা শিক্ষা কর্মকর্তা, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা ও প্রকল্প ভুক্ত কয়েকটি স্কুলের প্রধান ও সহকারী শিক্ষকরা অংশগ্রহণ করেন কর্মশালায়।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here