মুন্সীগঞ্জে আ’লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত ১

0
147

মুন্সীগঞ্জ প্রতিনিধি,  মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের গুলিবিদ্ধ হয়ে মুন্সিগঞ্জে একজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও তিনজন। গতকাল শনিবার সকালে সদর উপজেলার দক্ষিণ চরমশুরায় এই সংঘর্ষ হয় বলে মুন্সীগঞ্জ সদর থানার ওসি ইউনুচ আলী জানান। তিনি বলেন, “এলাকার আধিপত্য নিয়ে পুরনো বিরোধের জেরে স্থানীয় দুটি পক্ষের মধ্যে এই সংঘর্ষ হয়। পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে আছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।”নিহত মাসুদ ঢালীর বয়স ২২ বছর। আহতদের মধ্যে গুলিবিদ্ধ মো. তারিফকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং সাইফুল খান ও ইসলাম দেওয়ানকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান ওসি।
স্থানীয় বাসিন্দারা জানান, সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আফসার উদ্দিন ভূইয়া এবং বর্তমান চেয়ারম্যান আক্তারুজ্জামান জীবনের সমর্থকদের মধ্যে এলাকার কর্তৃত্ব নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে শনিবার সকালে আফসারের লোকজন চরমশুরা গ্রামে হামলা চালালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও চরকেওয়ার ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান জীবন অভিযোগ করেন, আফসারের লোকজন সকাল ৭টার দিকে দক্ষিণ চরমশুরার মাদবরকান্দি গ্রাম থেকে আকস্মিকভাবে হামলা করে। তারা বোমা বিস্ফোরণ ঘটানোর পাশাপাশি গুলিও ছোড়ে।অন্যদিকে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষেদের সদস্য আফসার উদ্দিন ভূইয়া বলেন, “নিজেরা ভাড়াটিয়া এক লোককে হত্যা করে এখন তারা দোষ চাপাচ্ছে। জীবন চেয়ারম্যানের লোকজন দক্ষিণ চরমশুরা মাদবরকান্দি গ্রামে বাড়িঘরে ভাংচুরও চালিয়েছে।”
স্থানীয়রা জানান, এই দুই পক্ষের মধ্যে গত দুই বছরে বেশ কয়েকবার সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ নিয়ে থানায় মামলাও রয়েছে।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here