পাহাড় ধসে হতাহতের ঘটনায় খালেদার জিয়ার শোক

0
107

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনায় বাংলাদেশ সেনাবাহিনীর কয়েকজন সদস্যসহ অনেকে হতাহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ।
মঙ্গলবার এক শোকবার্তায় বিএনপি চেয়ারপারসন  বলেন, ‘রাঙামাটি, বান্দরবান ও চট্টগ্রামে বিভিন্ন স্থানে পাহাড় ধসে সেনা কর্মকর্তা ও সৈনিকসহ বেশকিছু সংখ্যক মানুষের প্রাণহানিতে দেশবাসীর ন্যায় আমিও ব্যথিত ও শোকাহত হয়েছি।’
তিনি বলেন, ‘এই সকল মানুষের অকাল মৃত্যুতে সারা দেশে শোকের ছায়া নেমে এসেছে। পবিত্র ঈদুল ফিতর এর প্রাক্কালে প্রাকৃতিক দুর্যোগে এতগুলো মৃত্যু তাদের পরিবারে এক গভীর বেদনাঘন পরিবেশ সৃষ্টি করেছে। প্রাণহানিতে নিহত ব্যক্তিদের পরিবারের শোকাচ্ছন্ন সকল সদস্যের সাথে আমিও সমব্যাথি।’ নিহত পরিবারের সকলে যাতে অসীম ধৈর্য্য সহকারে এই শোক কাটিয়ে উঠতে পারে সেই কামনা করে বিএনপি চেয়ারপারসন। তিনি নিহতদের রুহের মাগফেরাত কামনা এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।
রাঙামাটি সদরের মানিকছড়ি এলাকায় পাহাড় ধসের ঘটনায় বাংলাদেশ সেনাবাহিনীর কয়েকজন সদস্য হতাহত হয়েছেন বলে আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে।
গত দুদিন ধরে টানা বৃষ্টিতে চট্টগ্রাম, রাঙামাটি ও বান্দবানে পাহাড় ধসের ঘটনায় উদ্ধার অভিযানের মধ্যেই মঙ্গলবার সকাল চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কের মানিকছড়িতে একটি সেনা ক্যাম্পে এ ঘটনা ঘটে।
আইএসপিআরের পরিচালক মো. রাশেদুল হাসান জানান, ‘তারা সেখানে সংযোগ সড়কের কাজের তদারকিতে ছিলেন। পাহাড় ধসের ঘটনায় উদ্ধারকাজের মধ্যেই আবার ধসের ঘটনা ঘটে।’

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here