শেষ দিনে বৃষ্টির কবলে আইসিটি এক্সপো

0
26

তথ্য – প্রযুক্তি ডেস্ক :  নিন্মচাপের প্রভাবে রাজধানীতে সকাল থেকে মুষলধারায় বৃষ্টি ঝড়ছে। এতে ঘর থেকে বের হওয়াই দায় হয়ে পড়েছে জনসাধারণের। বৃষ্টির এ প্রভাব পড়েছে রাজধানীতে চলমান আইসিটি এক্সপোতে। ফলে সকাল থেকে আইসিটি এক্সপোয় দর্শনার্থীর উপস্থিতি কম দেখা যাচ্ছে।
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলমান আইসিটি এক্সপো ২০১৭ এর শেষ দিন শুক্রবার (২০ অক্টোবর) এমন চিত্র দেখা গেছে।
গত দু’দিনের মতো শুক্রবার যথারীতি সকাল ৯টা থেকে মেলা প্রাঙ্গণ সবার জন্য উন্মুক্ত করা হয়। তবে বৃষ্টির কারণে কিছু তরুণ-তরুণী ছাড়া মেলা প্রাঙ্গণে তেমন কোনো দর্শনার্থীর উপস্থিতি দেখা যায় নি। মেলার গেটে ছিলো না দর্শনার্থীদের লম্বা লাইন।
তবে মেলায় আগত কয়েকজন তরুণ-তরুণীকে অংশ নেওয়া বিভিন্ন স্টলে দাঁড়িয়ে প্রযুক্তির সঙ্গে পরিচিত হতে দেখা গেলো।
মেলায় অংশ নেওয়া আইটি প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারা জানান, এবারের মেলায় খুব কম দর্শনার্থী এসেছে। কারণ হিসেবে দু’দিনের বৃষ্টিকে দায়ী করলেন তারা।
মেলায় অংশ নেওয়া গ্লেবাল ব্র্যান্ডের সেলস ম্যানেজার মিজানুর রহমান বলেন, গতবার আইসিটি মেলা জমজমাট ছিলো। বিক্রি হয়েছিলো ভালো। এবারের মেলায় গত দু’দিন টানা বৃষ্টির কারণে বিক্রি কম হয়েছে। এমনকি দর্শনার্থীও কম। প্রচারণার ক্ষেত্রে আমরা বেশ পিছিয়ে পরলাম বলা যায়।
১৮ অক্টোবর (বুধবার) শুরু হওয়া তিন দিনব্যাপী মেলায় প্রযুক্তি বিষয়ক বিভিন্ন প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করছে। মেলায় ১৩২টি প্যাভিলিয়ন ও স্টল অংশ নিয়েছে।
আয়োজক কর্তৃপক্ষ মেলায়  দর্শনার্থীদের জন্য ডিজিটাল সেবা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং গেমিং, সেলফি, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছেন।
শুক্রবার সকালে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা দিয়ে শুরু হয় মেলা। তাদের অঙ্কনে উঠে আসে ডিজিটাল বাংলাদেশের বিভিন্ন থিম।
আইসিটি ডিভিশন ও বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি আয়োজিত আইসিটি এক্সপো চলবে রাত ৮টা পর্যন্ত।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here