অর্থের অভাবে সম্পন্ন হচ্ছে না বাউফল পৌরসভার একাধিক প্রকল্প

0
45

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি: অর্থের অভাবে বন্ধ হয়ে আছে বাউফল পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কাজ। ফলে এসব কাজের সুবিধা ভোগ করতে না পেরে সীমাহীন দূর্ভোগে পরেছে এ গ্রেডের পৌরবাসী। সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, বাউফল পৌরসভার রাজস্ব বাজেটের আওতায় ২০১৪ সালে পৌরসভার ২ নম্বর ওয়ার্ডে খাল ভাঙন রোধে ১ কোটি ২৭ লাখ ৮৪ হাজার টাকার প্রকল্প বাস্তবায়ন করা হয়। পরে ২০১৬-১৭ অর্থবছরে বার্ষিক উন্নয়ন প্রকল্পের (এডিপি) অর্থায়নে সেখানে ড্রেনেজ সিস্টেম ও ফুটপাতসহ ৬৬০ মিটার দীর্ঘ ওয়াকওয়ে (হাঁটার পথ) নির্মাণের কাজ হাতে নেয় পৌর কর্তৃপক্ষ। প্রকল্পটির আংশিক কাজ হলেও টাকার অভাবে আটকে আছে বাকি কাজ। ফলে সুফল ভোগ করতে পরেছেনা পৌরবাসী। অন্যদিকে গুরুত্বপূর্ণ শহর ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পের (আইইউআইডিপি) কাজও চলছে ধীরগতিতে। বরাদ্দের অভাবে থেমে আছে প্রকল্পটির আওতাধীন ৩ নম্বর ওয়ার্ডের কাজী নজরুল ইসলাম সড়কের উন্নয়ন কাজ। ২০১৪-১৫ অর্থবছরে ৩২ লাখ ৬৯ হাজার ২২ টাকা ব্যয়ে ৬৪২ মিটার দীর্ঘ এ সড়কের কাজ হাতে নেওয়া হয়। একই কারণে আটকে আছে ১ নম্বর ওয়ার্ডের বাসস্ট্যান্ড-সংলগ্ন জিয়া সড়কের উন্নয়ন কাজ।
এ ছাড়া জমির অভাবে দীর্ঘ ১৫ বছর আটকে ছিল পৌর ভবন নির্মাণের কাজ। সম্প্রতি পৌর মেয়র ৩ নম্বর ওয়ার্ডে আনুমানিক দুই কোটি টাকার ( ৫২শতাংশ) জমি দান করেছেন। সেখানে এখন অত্যাধুনিক ডিজাইনের পৌর ভবন নির্মিত হচ্ছে।
পৌর মেয়র জিয়াউল হক জুয়েল বলেন,‘শহরের জলাবদ্ধতা নিরসনে দীর্ঘমেয়াদি পরিকল্পনায় ড্রেনেজ সিস্টেম, সড়কবাতি, গভীর নলকূপ, সহস্রাধিক লিংক রোড, কালভার্ট করা হয়েছে। ভবন বরাদ্দ থাকলেও জমির অভাবে পৌর ভবন নির্মাণ করা যায়নি। আমি জমি দান করেছি, এখন অত্যাধুনিক ভবন হচ্ছে। কিন্তু অর্থ বরাদ্দের অভাবে এডিপি, আইইউআইডিপির তিনটি বড় প্রকল্প শেষ করা সম্ভব হচ্ছে না। বরাদ্দ পেলে দ্রুত প্রকল্পগুলো শেষ করা হবে। পৌরবাসী ফিরে পাবে তাদের নাগরীক সুবিধা।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here