admoc
Kal lo

,

admoc
Notice :

১১ ডিসেম্বর বিটিভিতে আনিসা আনজুম গাইবে রবীন্দ্র সংগীত

Untitled-29

বিনোদন প্রতিবেদক :আগামী ১১ ডিসেম্বর সোমবার শিশুশিল্পী আনিসা আনজুমের গাওয়া রবীন্দ্র সংগীত ”যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলোরে” শীর্ষক গানটি প্রচারিত হবে বিটিভিতে। চার মাস পূর্বে বর্ষা উপলক্ষে “বাদলা রাতে চাদ উঠেছে” শীর্ষক একটি নজরুল সঙ্গীত গেয়েছিলো এই শিশু শিল্পী। গানটি  প্রচারিত হয়েছিলো গত ২৪ জুলাই সোমবার সকাল ১০ টার সংবাদের পর  প্রচারিত “বৃত্তের বাইরে” অনুষ্ঠানে।
চার মাসের বিরতির পর একই সময় ও একই অনুষ্ঠানে আনিসা আনজুম গাইবে “যদি তোর ডাক শুনে কেউ না আসে” শীর্ষক রবীন্দ্র সংগীতটি।শিশু কিশোরদের অংশ গ্রহনে শিক্ষা ও বিনোদন মূলক ম্যাগাজিন অনুষ্ঠান “বৃত্তের বাইরে”প্রযোজনা করেছেন, বিটিভির প্রযোজক মোঃ খলিলুর রহমান। গ্রন্থনা করেছেন ফয়জুল্লাহ সাইদ। আর অনুষ্ঠানটিরপ্রধান সমন্বয়কারী মোঃ আজিজ চৌধুরী।
এখানে উল্লেখ্য আনিসা আনজুম এর গাওয়াপ্রথম গানটিপ্রচারিত হয় ২০১৪ সালের ১৯ অক্টোবর। বাংলাদেশ টেলিভিশনেরপ্রযোজক শাহীদা আমীনেরপ্রযোজনা ও নিভিয়া নেহেরিন এর গ্রন্থনায় নির্মিত ”আমাদের দাও সুন্দর দিন”শীর্ষক অনুষ্ঠানে সে সময় সাত বছর বয়সী আনিসা আনজুম মাকে নিয়ে লেখা একটি গান পরিবেশন করে সবার দৃষ্টি আকর্ষণ করে। গানটির গীতিকার ও সুরকার, ছিলেন তার বাবা বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের গীতিকার ও সুরকার, ঢাকা থেকেপ্রকাশিত “নয়াবার্তা” পত্রিকার সম্পাদক আবু বকর। এরই মধ্যে গত তিন বছওে আনিসা আনজুম বিটিভিতে পরিবেশন করেছে ২১টি গান। এই ২১টি গানের মধ্যে ১৮টি গান লিখেছেন ও সুর করেছেন তার বাবা আবু বকর। দু’টি ছিলো নজরুল গীতি। এবারে গাইছে রবীন্দ্র সংগীত।
আনিসা আনজুম রাজধানীর কাকরাইলের উইলস লিট্ল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের চতুর্থ শ্রেনীর ইংলিশ ভার্সনের ছাত্রী।এ ছাড়াও আনিসা আনজুমের গাওয়া দুটি ব্যান্ডের গান ইউটিউব চ্যানেলে স্রোতাদের হৃদয় কেডেছে।এর একটি হলো “শ্রাবনের মেঘ গুলো জড়ো হলো আকাশে”। গানটি লিখেছেন এবং সুর করেছেন,আশরাফ বাবু।অন্য গানটি লিখেছেন এবং সুর করেছেন,আব্দুর রহমান বয়াতি।গানটি হলো “দে দে পাল তুলে দে।”
আনিসা আনজুমের মা দৈনিক কালবেলার সিনিয়র রিপোর্টার আনোয়ারা পারভীন জানান, আনিসারপ্রথম এ্যালবামের কাজ  শেষ পর্যায়ে। এ্যালবামটির সংগীত পরিচালনা করেছেন আনিসার সংগীত গুরু সংগীত শিল্পী আলম মাহমুদ। এরই মধ্যে এ্যালবামের সব কটি গানের কাজপ্রায় শেষ হয়েছে। সবকটি গান লিখেছেন ও সুর করেছেন আনিসা আনজুমের বাবা আবু বকর।আনিসা আনজুমের জন্ম ২০শে নভেম্বর ২০০৭। তার গ্রামের বাড়ি সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলা সদরের ইসমাইলপুর গ্রামে। তার দাদা মরহুম উম্মৎ আলী’র বাড়ী একই উপজেলা’র ঈশ্বরীপুর ইউনিয়নের বংশীপুর গ্রামে। শিশু শিল্পী আনিসা আনজুম সকলের কাছে দোয়া প্রার্থী।

Share Button
Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী