admoc
Kal lo

,

admoc
Notice :

খুলনাকে টপকে দুইয়ে ঢাকা

Untitled-2

ক্রীড়া প্রতিবেদক : ঢাকা ডায়নামাইটসের জন্য ম্যাচটি ছিল খুব গুরুত্বপূর্ণ। রংপুরের পাওয়ার বেশি কিছু ছিল না।
জিতলে ঢাকা যাবে দুইয়ে, আর রংপুর থাকবে তিনে। পয়েন্ট টেবিলের যে অবস্থা তাতে তিন-চার একই কথা, খেলতে হবে এলিমিনেটর ম্যাচ। ওখানে জিতলে কোয়ালিফায়ার-২ বা সেমিফাইনাল। এরপর ফাইনাল। তাই পয়েন্ট টেবিলে তিন ও চারের মধ্যে সেভাবে কোনো পার্থক্য নেই। রংপুর তাই সেভাবে খেললও না। একাদশে সাত পরিবর্তন! অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা কুঁচকির চোটে বিশ্রামে। দলকে নেতৃত্ব দিলেন ব্রেন্ডন ম্যাককালাম। ক্রিস গেইলও ছিলেন না। তাই রংপুরকে নিয়ে আকর্ষণ কমে গিয়েছিল অনেকটাই।
তবে সাকিবের ঢাকা ছিল বেশ ‘সিরিয়াস’। শিরোপা প্রত্যাশীরা জয় পেল বড় ব্যবধানে। আর এই জয়ে খুলনার সমান ১৫ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠল ঢাকা। পয়েন্ট দুই দলের সমান হলেও রান রেটে এগিয়ে ঢাকা উঠে গেছে দুইয়ে। ঢাকা ও কুমিল্লা খেলবে কোয়ালিফায়ার-১।
ম্যাচটি হবে ৮ ডিসেম্বর সন্ধ্যায়। দুইয়ে ওঠার লড়াইয়ে ঢাকাকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সাকিব আল হাসান। ব্যাট হাতে সর্বোচ্চ ৪৭ রান এবং বল হাতে ১৩ রানে ২ উইকেট নিয়ে ঢাকার জয়ে বড় অবদান সাকিবের। তাই ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতে।
সাকিবের ৪৭ ও মেহেদী মারুফের ৩৩ রানের সুবাদে টস জিতে ব্যাটিং করতে নেমে ঢাকা ৭ উইকেটে করে ১৩৭ রান। জবাবে মাত্র ৯৪ রানে গুটিয়ে যায় রংপুর রাইডার্স। ৪৩ রানের বড় হারের পাশাপাশি টুর্নামেন্টে এ নিয়ে দ্বিতীয়বারের মতো শতরানও করতে পারল না রংপুর। গেইলকে ছাড়া রংপুরের ব্যাটিং ছিল আরো ছন্নছাড়া। ম্যাককালাম (১) আজও রান পাননি। শাহরিয়ার নাফীস করেন (৭)। বিদেশিদের মধ্যে অ্যাডাম লিথও ভালো করতে পারনেনি। মাত্র ২ রান করে আউট হন মোসাদ্দেকের বলে। জনাথন চার্লস ২৬ ও রবি বোপারা ২৮ রান করেন।
সাকিব বাদে ২টি উইকেট নেন পেসার আবু হায়দার রনি। ১টি করে উইকেট নেন মোসাদ্দেক হোসেন, সুনীল নারিন ও মোহাম্মদ আমির। এর আগে ঢাকার ওপেনাররা ভালো করতে পারেননি।
নারিন শুরুতেই ফেরেন ৪ রানে। এভিন লুইস ১৪, জো ডেনলি ৯ ও জহুরুল ইসলাম অমি করেন ৫ রান। মোসাদ্দেক আজ ওপরে ব্যাটিংয়ের সুযোগ পেলেও করেন মাত্র ১০ রান।
ষষ্ঠ উইকেটে সাকিব ও মেহেদী মারুফের ৫৫ রানের জুটিতে পাল্টে যায় ঢাকার স্কোর।
বল হাতে ২টি করে উইকেট নেন রুবেল হোসেন ও এবাদত হোসেন। ১টি করে উইকেট নেন স্যামুয়েল বদ্রি, নাহিদুল ইসলাম ও আব্দুর রাজ্জাক।

Share Button
Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী